কবিকল্পলতা প্রকাশনীর কন্টেন্ট নীতি

প্রিয় লেখক বৃন্দ কবিকল্পলতা প্রকাশনী ব্লগের কন্টেন্ট নীতি সম্পর্কে আপনাদের বিস্তারিত জানা অবশ্যই প্রয়োজন। কবিকল্পতায় স্বরচিত কবিতা ও কবিদের আসরে কবিতা সম্পর্কীত আলোচনা প্রকাশ করার জন্য এই নীতি প্রতিটি ব্যাবহারকারীর ক্ষেত্রে কার্যকর হবে এবং সতর্কভাবে অনুসরণ করতে হবে। যদি কেউ এই নীতির অপব্যবহার বা অবমাননা করেন তবে তাকে, বহিষ্কার অথবা ব্লক করার পূর্ণ স্বাধীনতা কবিকল্পলতা প্রকাশনীর রয়েছে।

 

কিভাবে নতুন লেখা প্রকাশ করবেন?

কবিকল্পলতায় নতুন লেখা প্রকাশ করার জন্য প্রথমে আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে। তরপর আপনার অ্যাকাউন্ট আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে লেখা প্রকাশ করতে পারবেন। কবিকল্পলতা প্রকাশনীর টিউটোরিয়াল দেখুন…

 

ক্যাটাগরী সম্পর্কে ধারণা

প্রকাশনীতে লেখা প্রকাশের ফর্মে ক্যাটাগরী অংশটি সিলেক্ট করতে বলা হয়ে থাকে। যদি আপনি শুধুমাত্র কবিতা প্রকাশ করতে চান তবে ‘কবিতা’ সিলেক্ট করুন এবং কবিতা সম্পর্কে আলোচনা প্রকাশ করতে চান তবে ‘কবিদের আসর’ অংশটি সিলেক্ট করুন। এছারাও ছোটোদের কবিতা, অনু কবিতা প্রভৃতি অংশ সিলেক্ট করে উক্ত বিষয়ে লেখা প্রকাশ করতে পারবেন।

 

বাংলা কবিতা আবৃত্তি

প্রকাশনীতে কবিতা আবৃত্তি প্রকাশ করার জন্য কিছু নিয়মাবলী অনুসরন করতে হবে। টাইটেল অংশে আবৃত্তির শিরোনাম দিতে হবে, ক্যাটাগরি অংশে “বাংলা কবিতা আবৃত্তি” সিলেক্ট করতে হবে এবং পাব্লিকেশন অংশে আবৃত্তি সম্পর্কে বিবরন দিতে পারেন শেষে আবৃত্তির ইউটিউব ভিডিও লিঙ্ক (অন্যান্য ভিডিও সাইটের লিঙ্কও দিতে পারেন) দেওয়ার পর প্রিভিউ করে দেখুন তারপর পাবলিশ করুন। এই প্রসঙ্গে বলা প্রয়োজন আবৃত্তি ভিডিও প্রকাশ করার জন্য অবশ্যই ভিডিওটি পূর্বে অন্য ভিডিও প্লাটফর্মে আপলোডেড থাকতে হবে। ভিডিও টিউটোরিয়াল দেখুন..

 

প্রকাশনীতে ব্যাবহারকারীরা তাদের স্বরচিত কবিতার আবৃত্তি প্রকাশ করতে পারবেন এবং বিখ্যাত কবিদের কবিতার আবৃত্তিও প্রকাশ করতে পারবেন। কিন্তু শুধুমাত্র ব্যাক্তিগত চ্যানেল বা প্ল্যাটফর্মের বিজ্ঞাপনী প্রচারের জন্য কোনো ভিডিও প্রকাশ করা হলে তা ব্যান করা হবে।

 

একদিনে কটি লেখা বা কনটেন্ট প্রকাশ করতে পারবেন?
কবিকল্পলতা প্রকাশনীর সকল শুভাকাঙ্ক্ষী লেখক একদিনে সর্বোচ্চ পাঁচটির বেশি লেখা প্রকাশ করতে পারবেন না। প্রতি ২৪ ঘন্টার ব্যাবধানে আপনি যে কোনো বিভাগে আপনার মূল্যবান পাঁচটি লেখা প্রকাশ করতে পারবেন। এর বেশি লেখা প্রকাশ করতে চাইলে কবিকল্পলতা প্রকাশনীর পলিসি অনুযায়ী আপনাকে একটি ইরোর মেসেজ দেখানো হবে।

 

লেখা প্রকাশের পূর্বে সতর্কীকরণ

সুধী লেখক বৃন্দ আপনাদের স্বরচিত প্রতিটি লেখার প্রতিলিপি রেখে তারপর প্রকাশনীতে প্রকাশ করবেন। কারণ যান্ত্রিক ত্রুটি অথবা সার্ভারের গোলযোগের কারণে কোনো লেখা ডিলিট হলে কবিকল্পলতা প্রকাশনী দায়ী থাকবে না।

 

ভাষা ব্যবহারে সতর্কতা

প্রতিটি লেখার ভাষা ব্যবহারে লেখককে সংযমতা বজায় রাখতে হবে। গালাগালি অথবা অশ্লীল শব্দের ব্যবহার করা চলবে না। ধর্মীয় ভাবাবেগে আঘাত হানে এমন বক্তব্য প্রকাশ করা পুরোপুরি নিষিদ্ধ। যৌনতা সম্পর্কিত কোন শব্দ প্রয়োগ করা যাবেনা। রাজনৈতিক অস্থিরতা মূলক অথবা রাজনৈতিক সমর্থন মূলক কোনো লেখা প্রকাশ করা যাবেনা। ব্যক্তিগত আক্রমণ ও উষ্কানি মূলক মতবাদ বা অশান্তি সৃষ্টি করে এমন বক্তব্য প্রকাশ করবেন না। নতুবা আপনার অ্যাকাউন্ট আইডি পুরোপুরি নিষিদ্ধ করা হবে।

 

কপিরাইট আইন

কবিকল্পলতা প্রকাশনীতে অংশগ্রহণকারী সকল লেখকদের কপিরাইট আইন শৃঙ্খলা মেনে চলতে হবে। অন্য কোনো কবির বা লেখকের লেখা আংশিক বা সম্পূর্ণ কপি করে এখানে প্রকাশ করার চেষ্টা করবেন না। যদি কেউ এই আইনের বিরোধিতা করেন তবে তাকে বিনা সতর্কতায় বহিষ্কার করা হবে। prokasoni.Kobikolpolota.in ওয়েবসাইটে প্রকাশিত কোনো লেখা, মন্তব্যের কপিরাইট ও দায়ভার এর লেখকের কবিকল্পলতা প্রকাশনীর এডমিনের নয়। যদি কোনো ব্যক্তির লেখা চুরি হয়ে থাকে তবে তিনি তার সাধ্যমত অপব্যবহারকারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারেন। কবিকল্পলতার দায়বদ্ধতা সম্পর্কে বিস্তারিত জানতে Disclaimer অংশটি দেখুন।

 

কন্টেন্ট নীতি পরিবর্তন

কবিকল্পলতা ওয়েবসাইটের কন্টেন্ট নীতি যে কোনো সময়ে পরিবর্তন হতে পারে। যখন নতুন নীতিমালা যোগ করা হবে তখন ওয়েবসাইটে পোস্টের মাধ্যমে অথবা নোটিসের ব্যবহারকারী সদস্যদের জানিয়ে দেওয়া হবে। যদি কোনো কারণে কন্টেন্ট নীতি পরিবর্তনের নোটিশ না দেওয়া হয় তবে ওয়েবসাইটের নীচে দেওয়া ‘Content Policy‘ অংশে এসে দেখে নিতে হবে।

 

শর্তাবলী

কবিকল্পলতা প্রকাশনী মনে করে আপনারা এই সকল কন্টেন্ট নীতিমালা মেনেই prokasoni.kobikolpolota.in ওয়েবসাইট ব্যবহার করবেন।

 

যোগাযোগ

যদি আপনাদের এই কন্টেন্ট নীতি সম্পর্কে কোনো প্রশ্ন থাকে তবে ইমেইল করুন  [email protected]

পরিচিতি বাড়াতে একে অপরের লেখায় মন্তব্য করুন। আলাপের মাধ্যমে কবিরা সরাসরি নিজেদের মধ্যে কথা বলুন। (সহজেই কবিকল্পলতা প্রকাশনী ব্যাবহারের জন্য আমাদের এপ্লিকেশনটি ইন্সটল করে নিন)