Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Post Type Selectors

গল্পগুলো ভালোবাসার

প্রিয়জনের সঙ্গে শেয়ার করুন :--👍

Loading

গল্পগুলো ভালোবাসার

আচ্ছা ভালোবাসা গুলো কেমন হয়? ধরুন, একটি ব্যস্ত রাস্তা পার হবো। সেই ক্ষণে সে যদি এসে আমার হাত ধরে বলে — দুদিকে দেখে সাবধানে রাস্তা পার হবে।

আমার হাতে বেশ ওজনের বাজারের ব্যাগ। সে হতদ্যোম হয়ে কাছে এসে যদি বলে — তুমি নেবে না। আমাকে দাও। তোমার বুকে ব্যথা হবে।

মাঝরাতে ঘুম থেকে উঠে অসহ্য ব্যথায় কাতরাচ্ছিল সে। মুখে তুলে ঔষধ খাওয়ার সামর্থ্যটুকু তার ছিল না। কেন ডাকা হলো না আমাকে? এই কথা বলতেই সে যদি বলে — তোমার ঘুম আমি ভাঙ্গাতে চাইনি।

আবার এমনও আছে — সেই কবে তার ভ্যানেটি ব্যাগ থেকে আইলাইনার বের করে চোখের কাজলরেখা ঠিক করে দিয়েছিলাম। সেই কথাটি সে মনে রেখেছে এখনও যত্ন করে।

এলোমেলো হয়ে যাওয়া তার শাড়ির কুচিগূলো রাস্তার উপর পায়ের কাছে বসে সেই কবে ঠিক করে দিয়েছিলাম, এই কথাটিও সে মনে রেখে আজ ফেসবুকে স্ট্যাটাস দিয়েছে।

আমি টিপ পরা খুব পছন্দ করি — তাই সাজতে গিয়ে এই কথাটি নাকি তার আগে মনে থাকে — টিপ পরতে হবে।

এমন আরও কতো কিছু আছে। ধরুন, হাঁটতে গেছি — উদোম আকাশের নিচে পথের ধারে এক লোক চা বিক্রি করছে। কেটলি থেকে ঢেলে দিল কাগজের কাপে গরম দুকাপ চা দুজনকে। এখানেও নাকি সুন্দর ক্ষণ খুঁজে পাওয়া যায়।

গুগল ঘাটছিলাম । হঠাৎ চোখে পড়ল এই নিউজটি। স্বামীকে কিডনি দিয়ে প্রাণ বাঁচালেন স্ত্রী। ভালোবাসার জন্য এমন ত্যাগ কেউ স্বীকার করে! এ কী মানুষ? নাকি ঈশ্বরী। এইভাবে বেঁচে থাকুক ভালোবাসা।

~ কোয়েল তালুকদার

0

Publication author

0
আমি কোয়েল তালুকদার। জন্ম সিরাজগঞ্জের যমুনা নদীর পাড়ে কুসুমপুর গ্রামে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি সম্পূর্ণ করেছি।বর্তমানে কোনো কাজের সাথে যুক্ত নই। কবিতা ও গল্প লিখি। ঘরে একজন মায়াবতী আছে। তাকে নিয়েই সুখ দুঃখের জীবন চলছে।
Comments: 0Publics: 5Registration: 15-12-2022
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আপনি কি গল্প পড়তে ও লিখতে ভালোবাসেন? তবে বাংলা গল্প এবং অডিও স্টোরি প্রকাশ করার জন্য আজ‌ই যুক্ত হন আমাদের নতুন গল্পের সাইটে